গৌরীপুরে সাবেক ছাত্রনেতার ভাষা শহিদের প্রতি শ্রদ্ধাঞ্জলী

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২১

ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার ১০ নং সিধলা ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী সাবেক ছাত্রনেতা ২১’শে ফেব্রুয়ারী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বলেন.. ১৯৫২ সালের এই দিনে বাংলাকে তৎকালীন পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ওপর পুলিশ গুলি চালালে আবুল বরকত, সালাম, রফিকউদ্দিন এবং জব্বারসহ আরো অনেকে নিহত হন৻ এই দিনটিকে পরবর্তিতে জাতিসংঘ ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস‘ হিসেবে ঘোষণা করে৻ ২১শে ফেব্রুয়ারির ওই গুলিবর্ষণের ঘটনা যেখানে ঘটেছিল, সেখানে গড়ে তোলা হয় শহীদ মিনার – যা এখন কেন্দ্রীয শহীদ মিনার নামে পরিচিত। আমি সকল ভাষা শহিদের প্রতি গভীর শ্রদ্ধা ও আত্মার মাগফেরাত কামনা করছি।

১০ নং সিধলা ইাউনিয়নে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে এলাকাবাসীর দাবি পূরণে নৌকার মাঝি হতে চান অত্র ইউনিয়নের সাবেক মেম্বার মরহুম আঃ রাজ্জাক ও ৭, ৮, ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার প্রয়াত মমতাজ বেগম এর একমাত্র সুযোগ্য পুত্র, সাবেক ছাত্রনেতা মোঃ আব্দুল্লাহ্ আল-মামুন।

আসছে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মাঝি হিসেবে বর্তমান স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ আব্দুল্লাহ্ আল-মামুনকে চায় ইউনিয়নের প্রায় ৩০ গ্রামের বাসিন্দারা। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে এলাকাবাসীর মাঝে ঐক্য আরও সুদৃঢ় হচ্ছে বলে জানা গেছে। মোঃ আব্দুল্লাহ্ আল-মামুনকেই চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করার জন্য চলছে গণসংযোগ। ওই ইউনিয়নের সকল গ্রামের সকল শ্রেণী পেশার মানুষ একতাবদ্ধ হয়ে চালিয়ে যাচ্ছে নানা আলোচনা এবং মতবিনিময় সভা। এ ছাড়া স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও মোঃ আব্দুল্লাহ্ আল-মামুনের সাথে মাঠে কাজ করছে ও বাকীরাও আশ্বাস দিচ্ছেন।

সিধলা ইউপির আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী মোঃ আব্দুল্লাহ্ আল-মামুন বলেন, বিগত ১৮ বছর পর পরিবর্তনের অঙ্গীকার নিয়ে মাঠে একাট্টা হচ্ছে এলাকাবাসী। আগামী নির্বাচনে আমাকে চেয়ারম্যান পদে নির্বাচিত করতে কাজ করছে ওই ইউনিয়নের তৃনমূলের জনসাধারণ। আমাকে চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দিতে এবং নির্বাচিত করতে তরুণ প্রজন্মের যুবকরা মাঠে কাজ করছে, সিধলা ইউনিয়নের সাধারণ জনগনের দাবি একটাই,আর নয় পুরাতন, এবার চাই পরিবর্তন। তিনি আরও বলেন, আমি সিধলা ইউনিয়নকে একটি সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক, ক্ষমতাদস্যু মুক্ত আধুনিক ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই।