মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড -২০২১ পেলেন- শিক্ষক পল্টন হাজং

রাজেশ গৌড়, রাজেশ গৌড়,

দূর্গাপুর প্রতিনিধিঃ

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২১

৮ মার্চ ২০২১ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে পল্টন টাওয়ার, ঢাকা, ইকনমিক রিপোর্টার্স ফোরাম হলরুমে, “মহীয়সী নারী মাদার তেরেসা‘র কর্মময় জীবন” শীর্ষক আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ব মানবাধিকার ফাউন্ডেশন এর চেয়ারম্যান মুহাম্মদ আতা উল্লাহ খান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি এস.এম. মজিবুর রহমান হাই কোর্ট বিভাগ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট,

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সাদেক ছিদ্দিকী সাবেক উপমন্ত্রী, বরেণ্য চলচ্চিত্র-নাট্য নির্মাতা ও অভিনেতা, উদ্বোধন করেন কবি নূরুল ইসলাম বিপিএম উপ-পুলিশ কমিশনার, আন্তর্জাতিক অপরাধ তদন্ত সংস্থা, মূল প্রবন্ধ পাঠ করেন ডঃ মেহেরুননিছা মেহেরীন বিশিষ্ট মানবাধিকার নেত্রী ও নারী শিল্প উদোক্তা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পীরজাদা শহীদুল হারুন অতিরিক্ত সচিব, অর্থ মন্ত্রণালয়, কবি শাহনাজ রানু পরিচালক, পররাষ্ট্র মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, এড্ভোকেট নূরজাহান সহকারী পিপি, ও জেলা পরিষদ সদস্য, নারায়নগঞ্জ ইঞ্জিনিয়ার সাদিকুন নাহার (উর্মি) বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব ও মানবাধিকার নেত্রী ও চেয়ারম্যান স্বপ্ন টিভি, মুহাম্মদ নাঈম হাসান চেয়ারম্যান জনতার টিভি, কাজী মোঃ মহসিন বিশিষ্ট মানবাধিকার ব্যক্তিত্ব, মিসেস আসিয়া বেগম তিথি কবি ও গীতিকার বাংলাদেশ টেলিভিশন এছাড়াও বিভিন্ন প্রিন্ট মিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে সরাদেশে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ২৫ জনকে ‘‘মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২১” প্রদান করা হয়। জেলা পর্যায়ে শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ নেত্রকোণা জেলার দুর্গাপুর উপজেলার মাতৃজাগরণী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পল্টন হাজং কে ‘‘মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড-২০২১” প্রদান করা হয়।