সড়কের মোড়ে বসানো ‘ভুল’ নির্দেশক, মেনে চললেই খাদে

প্রকাশিত: ৯:০০ অপরাহ্ণ, মে ২১, ২০২১

চলার পথে সড়কটি মোড় নিয়েছে ডানে। অথচ খুঁটিতে বসানো নির্দেশনায় লেখা ‘বামে মোড়’।

সংশ্লিষ্টরা বলছেন, এরই মধ্যে অনেকেই পড়েছেন বিভ্রান্তিতে। অপরিচিত কোনো যানবাহন এ নির্দেশনা অনুযায়ী চললেই ঘটবে দুর্ঘটনা।

নেত্রকোনা সদরের সিংরাজান-যোগাড়পাড় সড়কের ঠাকুরাকোণা মোড়ে বসানো ‘ভুল’ নির্দেশক নেত্রকোনা সদরের সিংরাজান-যোগাড়পাড় সড়কের ঠাকুরাকোণা মোড়ে বসানো ‘ভুল’ নির্দেশকনেত্রকোনা সদর উপজেলার ঠাকুরাকোণা মোড়।

 

স্থানীয় সরকার প্রকৌশলী অধিদফতরের এ নির্দেশনা মেনে গাড়ি চালালে পড়তে হবে খাদে। এ ভুল নির্দেশনার কারণে যেকোনো মুহূর্তে দুর্ঘটনা বলে আশঙ্কা করছে স্থানীয়রা। দুর্ঘটনা এড়াতে দ্রুত সঠিক নির্দেশনার সাইনবোর্ড টাঙানোর দাবি তাদের।

বারহাট্টা উপজেলার বাট্টাপাড়ার চন্দন বর্মণ সৌরভ বলেন, রাতে ওই সড়ক দিয়ে যাওয়ার সময় ভুল নির্দেশক দেখে আমি দুর্ঘটনার মুখোমুখি হয়েছিলাম। অল্পের জন্য রক্ষা পেয়েছি। কর্তৃপক্ষের এমন উদাসীনতা যে কোনো সময় প্রাণহানি ঘটতে পারে। তাদের আরো সতর্ক হয়ে এগুলো দেখভাল করা উচিত।

সুশাসনের জন্য নাগরিকের (সুজন) নেত্রকোনা জেলা কমিটির সভাপতি শ্যামলেন্দু পাল বলেন, এটি মারাত্মক ভুল, এলজিইডির উদাসীনতার বহিঃপ্রকাশ। এ জন্য দুর্ঘটনা ঘটলে কে দায় নেবে? অবশ্যই এর সঙ্গে জড়িতদের সতর্ক করে দিতে হবে, যেন ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর না ঘটে।

জানতে চাইলে নেত্রকোনা সদর এলজিইডির উপজেলা প্রকৌশলী লুৎফর রহমান বিষয়টি সমাধানের আশ্বাস দেন। কিন্তু ‘কর্তৃপক্ষের অনুমতি ছাড়া’ কথা বলতে রাজি হননি।