বীরশ্রেষ্ঠদের নামে নেত্রকোণার খালিয়াজুরীতে হচ্ছে ১৬০ পরিবারের গুচ্ছগ্রাম

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, মে ২৭, ২০২১

জাতির শ্রেষ্ঠ সন্তান বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ও হামিদুর রহমান’র নামে হাওর দ্বীপ খ্যাত নেত্রকোনার খালিয়াজুরী উপজেলায় আট একর ভূমিতে হতে যাচ্ছে গুচ্ছগ্রাম। শান্ত নিবিড় এক পরিবেশে গুচ্ছগ্রামের জন্য এরই মধ্যে জায়গা খুঁজে বের করে সীমানা নির্ধারণ করেছেন উপজেলা প্রশাসন।

উপজেলা সদরের সন্নিকটে লহ্মীপুর গ্রামের প্রস্তাবিত গুচ্ছগ্রামটিতে ভূমিহীনদের আবাসন ছাড়াও গড়ে তোলা হবে হিজল ও করচা বাগান। এমনই কথা জানিয়েছেন, খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.এইচ.এম আরিফুল ইসলাম। তিনি জানান, দীর্ঘদিন ধরেই একেবারে ফাঁকা রয়েছে সরকারের নিষ্কণ্টক এই আট একর ভূমি। ভেবেচিন্তে পরে জনকল্যাণে প্রাথমিক সিদ্ধান্ত নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাবনা দেয়া হয়। প্রস্তাব গৃহীত হলে ১৬০ টি পরিবারের আবাসন ব্যবস্থা হবে। ৭ শতক করে ভূমি বরাদ্দ পাবে প্রতিটি পরিবার।
সোমবার (২৪ মে) লহ্মীপুর গ্রামের প্রস্তাবিত গুচ্ছগ্রাম পরিদর্শন করেন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান (এনডিসি), নেত্রকোনা জেলা প্রশাসক (ডিসি) কাজী মো. আব্দুর রহমান। এছাড়াও উপজেলার উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম ও সরকারি দফতর ঘুরে দেখেন ঊর্ধ্বতন কর্মকর্তারা।