অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্তদের পাশে ইউএনও ।

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, জুন ৭, ২০২১

শফিউল আলম রানা (মদন প্রতিনিধি): নেত্রকোণার মদন উপজেলায় ১ নং কাইটাইল ইউনিয়নের জাওলা বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে লাগা আগুনে তিনটি দোকান ঘর পুড়ে ছাই হয়ে গেছে। ৭ জুন সোমবার সকালে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। এতে তিনটি দোকানের আনুমানিক প্রায় ৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ব্যবসায়ীরা। উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ ও উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান মাস্টার ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

 
স্থানীয় সূত্রে জানা যায়,  জাওলা বাজারের ফারুক মিয়ার ডেকোরেটরের দোকানে থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে । মুহূর্তের মধ্যে আগুন চার দিকে ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট  ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১ ঘণ্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় বাজারের ফারুখ মিয়ার ডেকোরেটরের দোকান, করিম ও শফিকের মুদির দোকান পুড়ে ছাই হয়ে যায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ এ প্রতিনিধিকে জানান , অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রত্যেককে দুই বাজ  টিন এবং নগদ ছয় হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।
মদন ফায়ার সার্ভিসের লিডার রফিকুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে মদন ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এক ঘণ্টা কাজ করেছে। এতে তিনটি দোকানের ৩ লাখ ৮০ হাজার টাকার মালামাল ক্ষতি হয়েছে। ১৩ লক্ষ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। বিদ্যুৎ এর শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে।