সকল শ্রেণি পেশার মানুষের সমান আইনি সহায়তা পাবেন কলমাকান্দা থানায় – ওসি আব্দুল আহাদ খান

মো জসিম উদ্দীন মো জসিম উদ্দীন

কলমাকান্দা প্রতিনিধি

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, জুন ১০, ২০২১

 

নেত্রকোনা জেলার কলমাকান্দা থানায় নবযোগদানকারী অফিসার ইনচার্জ ওসি আবদুল আহাদ খান বলেন- থানা হচ্ছে সকল শ্রেণি পেশার মানুষের সমান আইনি সহায়তা পাওয়ার জায়গা। এখানে সেবা নিতে কোন মাধ্যমের প্রয়োজন নেই। গরীব অসহায় সকলেই সরাসরি আমার সাথে কথা বলবেন। আমরা আপনাদের সেবা দিতে প্রস্তুত। আমি কলমাকান্দা থানাকে আগাছা পরগাছা ও দালালমুক্ত দেখতে চাই। কলমাকান্দা উপজেলায় কর্মরত সাংবাদিক,বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গদের সম্পর্কে অবগত হয়ে খুবই খুশি হলাম। উপজেলার সকলেই সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। প্রত্যেকেই শিক্ষা প্রতিষ্ঠানের সর্বোচ্চ পদসহ বিভিন্ন সামাজিক রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত রয়েছেন। অনেকে ভাল ব্যবসা বাণিজ্য করছেন। কর্ম/ব্যবসার পাশাপাশি সাংবাদিকতায় সততা ও স্বচ্ছতা থাকে। আপনারা সকলেই কলমাকান্দা সম্পদ। আপনারা অবশ্যই পুলিশের কর্মে অসঙ্গতি পেলে লিখবেন। কিন্তু সমাধান যোগ্য ছোট খাট বিষয় বা ভুল আলোচনা করে নিবেন। পারস্পরিক আলোচনায় সমাধান যোগ্য বিষয়ে রিপোর্ট না করাই ভাল। দায়িত্ব পালনকালে আমাদের প্রত্যেককে দেশের স্বার্থকে আগে প্রাধান্য দিতে হবে। দেশ প্রেমে সকলকে উদ্ভূদ্ধ হতে হবে। প্রকৃত সাংবাদিক দীর্ঘ সময় ও গভীর রাতে থানায় আড্ডা দিবে না। আর থানা গল্প করার জায়গা নয়। অপরাধ দমন, মাদক নিয়ন্ত্রণ, দাঙ্গা প্রতিরোধসহ সকল কাজে আপনারা তথ্য ও পরামর্শ দিয়ে আমাকে সহযোগিতা করবেন। কথা নয় আমি কাজে বিশ্বাসী।

কলমাকান্দা থানার নবযোগদানকারী অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুল আহাদ খান গত ৭ই জুন(সোমবার) যোগদানের পর বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গের সাথে আলোচনায় তাদের সাথে মতবিনিময়ে এসব কথা জানান।

ওসি আব্দুল আহাদ খান কলমাকান্দা থানায় যোগদান করেই মাদক নির্মুলে মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স সহ চোরাচালান প্রতিরোধ,জঙ্গীবাদ, কিশোর গ্যাং কালচার সংক্রান্তে অপরাধ দমনে বিট পুলিশিং কার্যক্রমকে শক্তিশালী করাসহ অপরাধ নির্মুলে জনগণের মাঝে জনসচেতনতা বৃদ্ধি করতে কাজ করছেন।

কলমাকান্দা থানায় যোগদানের অনুভূতি জানিয়ে ওসি আব্দুল আহাদ খান বলেন- এই থানায় যোগদান করে আরেকটি জনপদের মানুষকে সেবা দেয়ার সুযোগ পেলাম। এ সুযোগ করে দেওয়ার জন্য আমার শ্রদ্ধাভাজন স্যার নেত্রকোনা জেলার পুলিশ সুপার মোঃ আকবর আলী মুনসী স্যারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি

তিনি এর আগে নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানায় সুনামের সাথে আইনগত সেবা দিয়ে সুনামের দাবীদার হয়ে কলমাকান্দা থানায় বদলী আদেশ প্রাপ্ত হন।মোহনগঞ্জের মত কলমাকান্দা থানার জনগণের দোরগোড়ায় আইন সেবাকে পৌছে দিতে পারি এজন্য সকলের কাছে দোয়া চেয়েছেন যেন সম্মানের সাথে মানুষকে আইনের সেবা দিতে পারেন।