আটপাড়ায় করোনা সংক্রমন রোধে লকডাউন বাস্তবায়নে প্রশাসনের জোর তৎপরতা

ইকবাল ভূঁইয়া ইকবাল ভূঁইয়া

আটপাড়া (নেত্রকোণা) প্রতিনিধিঃ

প্রকাশিত: ৯:১৫ পূর্বাহ্ণ, জুলাই ২, ২০২১

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সারা দেশের ন্যায় আটপাড়া শুরু হয়েছে কঠোর লকডাউন। এজন্য বৃহস্পতিবার (১ জুলাই) সকাল থেকে উপজেলা জুড়ে টহল দিচ্ছে প্রশাসন পুলিশ, আনসার সদস্যবৃন্দ । বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে।

এবার কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশ, বিজিবির পাশাপাশি সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। সকাল থেকে উপজেলায় প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আনসার সদস্যদের টহল দিতে দেখা গেছে। জরুরি পণ্যবাহী যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। কেবল অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন চলাচল করছে। রাস্তায় মানুষের চলাচল সীমিত রয়েছে দোকান পাট বন্ধ রয়েছে। তবে ব্যাটারি চালিত অটো চলাচল করতে দেখা যায়।

এদিকে, বৃহস্পতিবার সকাল ১০টায় আটপাড়া ব্রোজের বাজার, সেতুর বাজার,তেলিগাতি বাজার সহ উপজেলার বিভিন্ন মোড়ের দোকানপাট গুলোতে অভিযান চালায় উপজেলা প্রশাসন।

অভিযানে অংশ নিচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা সুলতানা,সহকারী কমিশনার (ভূমি) সুলতানা রাজিয়া,অফিসার ইনচার্জ জাফর ইকবাল ,ও সি তদন্ত খোকন সাহা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মেশকাতুর রহমান সহ , নির্বাহী অফিসার,থানা পুলিশ, সহকারী কমিশনার (ভূমি)অফিসের অন্যান্য কর্মচারীবৃন্দ,ও ,আনসার টহল সদস্যবৃন্দ । অভিযান চলাকালে বিভিন্ন স্থানে মানুষকে জিজ্ঞাসাবাদ করতে দেখা গেছে পুলিশকে। সেই সাথে রাস্তায় পথচারীদের গন্তব্যের বিষয়ে জানতে চাচ্ছে পুলিশ ও প্রশাসন।কোথাও কোথাও আইন অমান্যকারীদের অর্থ দন্ড দিচ্ছেন এবং ব্যবস্হা নিচ্ছেন। প্রতিবেদন লিখা পর্যন্ত উপজেলার বিভিন্ন বাজারে প্রশাসনিক তৎপরতা বলবৎ রয়েছে এবং মানুষকে মাস্ক পড়তে উৎসাহিত করছে।

উপজেলা নির্বাহী অফিসার মাহফুুুুজা সুলতানা বলেন, বিনা কারণে কেউ ঘর থেকে বাইরে বের হলে এবং বিধিনিষেধ অমান্য করলে তাকে কঠোর আইনি ঝামেলায় পড়তে হবে। তিনি আরো বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যসহ জরুরি সেবার প্রয়োজন হলে সেগুলো নিতে পারবেন।

তিনি বলেন, সচেতনতা ও সতর্কতা ছাড়া কোন বিকল্প নেই। সরকারের প্রজ্ঞাপনে যে সব নির্দেশনা রয়েছে সেগুলো সবাইকে মেনে চলতে অনুরোধ জানান। লকডাউনের প্রথম দিনেই সবার উদ্দ্যেশে বলেন, সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা সরকারের নির্দেশনা মেনে চললে আমরা মনে করছি দ্রুত সময়ের মধ্যে করোনা সংক্রমন পরিস্থিতি বর্তমান অবস্থা থেকে উন্নতি ঘটবে।