আটপাড়ায় লকডাউন বাস্তবায়নে অনড় নির্বাহী অফিসার মাহফুজা সুলতানা

ইকবাল ভূঁইয়া ইকবাল ভূঁইয়া

আটপাড়া (নেত্রকোণা) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১১:২১ পূর্বাহ্ণ, জুলাই ৫, ২০২১

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ১লা জুলাই বৃহস্পতিবার সকাল ৬টা থেকে আগামী ৭ দিনের সরকারি ‘বিধি-নিষেধ বা কঠোর ‘লকডাউন’ শুরু হয়েছে। সারা দেশের ন্যায় নেত্রকোণা আটপাড়ায় চলছে সরকারি ‘বিধি-নিষেধ বা কঠোর ‘লকডাউন’।

রাস্তায় পণ্যবাহী যানবাহন ও রিকশা চলাচল করছে সীমিত আকারে। তবে বিনা প্রয়োজনে কেউ বাইরে বের হলে তাকে প্রশাসনের জবাবদিহিতার মুখোমুখি হতে হয়েছে। উপজেলা প্রশাসন সূত্র জানায়, সরকারি বিধিনিষেধ এবং মানুষের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাঠে টহলে রয়েছে প্রশাসন তাদের সহযোগী হিসেবে রয়েছে পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনা বাহিনী । ১লা জুলাই সকাল থেকেই শুরু হয়েছে কঠোর লকডাউন উপজেলা নির্বাহী কর্মকর্তা থেকে শুরু করে সহকারী কমিশনার (ভূমি) এবং তাদের সহযোগীতায় সেনা সদস্য ও পুলিশ,আনসার সদস্য। উপজেলার ব্রোজের বাজার,তেলিগাতি,সেতুর বাজার,সহ উপজেলায় সর্বএই প্রদক্ষিণ করেন। কিছু মানুষ আদেশ অমান্য করায় তাদের কাছ থেকে জরিমানা আদায় করা হচ্ছে।

নির্বাহী অফিসার মাহফুজা সুলতানা বলেন, প্রতি যে হারে করোনা পরীক্ষা নিরীক্ষা করছে তত জনেই করোনা আক্রান্ত হচ্ছে। আর এজন্যই কঠোর লকডাউন দেওয়া হয়েছে।
করোনা ভাইরাস সংক্রমণে সচেতনতা মূলক পরার্মশ ও মাক্স ব্যবহার করে এই ভাইরাস থেকে রক্ষা পাওয়ার কথা বলেন। সবাইকে ঘরে থেকে অপ্রয়োজনীয় ভাবে বের না হওয়ার পরামর্শ দেন।