শৃঙ্খলা ভঙ্গ এবং ষড়যন্ত্রে লিপ্ত হওয়ায় বাশিস থেকে বহিষ্কার তিনজন

প্রকাশিত: ৯:৫০ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০২১

বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) এর গঠনতন্ত্র বিরোধী কাজে লিপ্ত থাকায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক বাশিস থেকে মেজবাহুল ইসলাম প্রিন্স,অরুপ কুমার সাহা ও সহিদুল ইসলামকে বহিষ্কার করা হয়েছে। গত ১০ জুলাই রাত ৯ ঘটিকায় কেন্দ্রীয় কমিটির এক গুরুত্বপূর্ণ জুম মিটিং এ সর্বসম্মতিক্রমে বহিষ্কার করা হয় বলে জানায় এক প্রেস বিজ্ঞপ্তিতে।

একই নামে শিক্ষক সংগঠন করায় ও ফেসবুকে বিরূপ মন্তব্য করায় তাদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়ের করারও সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
ওনাদের সাথে যোগাযোগ না রাখার জন্য শিক্ষক সমাজকে অনুরোধ করেছেন-বাংলাদেশ শিক্ষক সমিতির(বাশিস)কেন্দ্রীয় সভাপতি জনাব মোঃনজরুল ইসলাম রনি ও মহাসচিব জনাব মোঃ আতিকুর রহমান।
২১বছর শিক্ষক রাজনীতির ইতিহাসে এই প্রথম কোন অপরাধে শিক্ষক নেতাদেরকে সমিতি থেকে বহিষ্কার করা হলো বলে জানান বাশিসের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব মোঃনজরুল ইসলাম রনি।

ভারপ্রাপ্ত মহাসচিব আতিকুর রহমান জানান,বাশিস নজরুল ইসলাম রনি স্যারের নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি আমরা।বাশিসের উপর যে আস্থা রেখেছেন তার জন্য সবাইকে ধন্যবাদ। এরই সাথে তিনি শিক্ষক সমাজকে কুচক্রী মহলের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিহত করার জন্য আহ্বান জানান।


এই zoom meetings এ সভাপতি এবং সঞ্চালকের দায়িত্বে ছিলেন-বাংলাদেশ শিক্ষক সমিতির(বাশিস) কেন্দ্রীয় সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের মুখপাত্র জনাব মোঃ নজরুল ইসলাম রনি।সংযুক্ত ছিলেন-বাশিসের ভারপ্রাপ্ত মহাসচিব জনাব মোঃ আতিকুর রহমান,উপদেষ্টা অধ্যক্ষ মোহাম্মদ ফজর আলী,প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ আলাউদ্দিন ভূঁইয়া,মোঃ লুৎফর রহমান,মোঃ আবুল কালাম আজাদ,মাহবুবুর রহমান,সহ সভাপতি অনিল কুমার চক্রবর্তী, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আরিফুজ্জামান কুমিল্লা জেলার সভাপতি প্রশান্ত কুমার সাহা ও সম্পাদক জনাব মোঃ খলিলুর রহমান,জামালপুর জেলার সভাপতি মোঃ রফিকুল ইসলাম,ময়মনসিংহ বিভাগের সভাপতি মোঃ সামছুল আলম,গাজীপুর জেলা বাশিসের সভাপতি জনাব মোঃ নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ মাকসুদুর রহমান,নরসিংদী জেলার সিনিয়র সহ সভাপতি মোঃ মোস্তাফা কামাল,বাশিসের যুগ্ম মহাসচিব মোঃ মনসুর ইকবাল,সাংগঠনিক সম্পাদক ঝর্ণা বিশ্বাস,কুমিল্লা জেলা বাশিসের মহিলা বিষয়ক সম্পাদক তানিয়া আক্তার,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সোমা ভৌমিক,বগুড়া জেলা বাশিসের সিনিয়র সহ সভাপতি ইকরামুল হক,সাধারণ সম্পাদক সজল কুমার,কেন্দ্রীয় প্রচার সম্পাদক আব্দুল আলীম,বগুড়া জেলা সদরের সভাপতি মোঃ শাহ আলম,অর্থ সম্পাদক রায়হান মুন,কিশোরগঞ্জ জেলা বাশিসের সভাপতি সোমাইয়া আক্তার ও সম্পাদক মোঃ নজরুল ইসলাম,কেন্দ্রীয় নেতা খান মামুন হোসেন,মহিলা বিষয়ক সম্পাদক রেহানা আক্তার,কেন্দ্রীয় সহসভাপতি আঃ রহিম সরকার,চাঁপাইনবাবগঞ্জ জেলার আবদুর রহিম,কেন্দ্রীয় সহসভাপতি এবি সিদ্দিক,বাশিসের উপদেষ্টা দেলোয়ার হোসেন,চট্টগ্রাম জেলা বাশিসের সভাপতি জনাব মোঃ নূরুল ইসলাম শরীফসহ আরো অনেকেই সংযুক্ত ছিলেন।