খালিয়াজুরীতে জুতা পায়ে পুস্পস্তবক অর্পণ, নিন্দার ঝড়

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২১

নেত্রকোনার খালিয়াজুরীতে জুতা পায়ে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। এ ছবি মুহূর্তেই সামাজিক যোগযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এতে চারদিকে সমালোচনার ঝড় উঠেছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার (১৫ আগস্ট) সকালে খালিয়াজুরীতে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

এতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম, ওসি মো. মজিবুর রহমান, ভাইস চেয়ারম্যান সুমন চক্রবর্তী, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক স্বাগত সরকার শুভসহ আরও অসংখ্য মানুষকে জুতা পায়ে পুষ্পস্তবক অর্পণ করতে দেখা যায়।

পরে এ ঘটনার ছবি তুলে ফেসবুকে পোস্ট দেয় বদরুল ইসলাম নামে স্থানীয় এক যুবক। মুহূর্তে এটি ভাইরায় হয়ে পড়ে। এতে চারদিকে নিন্দার ঝড় উঠে।

এ বিষয়ে স্বাগত সরকার শুভর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রতিকৃতিটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে স্থাপন করা ছিল। এটি কোনো শহীদ মিনার নয়। আর প্রতিকৃতিটি সমতল থেকে অনেকটা উপরে থাকায় জুতা পায়ে থাকলেও অবমাননা বা অসম্মান হয়নি। ই্উএনও, ওসি সহ অন্যান্যরাও এখানে ছিলেন। তারাও এভাবেই ফুল দিয়েছেন।

এ বিষয়ে জানতে ভাইস চেয়ারম্যান সুমন চক্রবর্তীর সেলফোনে বারবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

ওসি মো. মুজিবুর রহমান বলেন, প্রতিকৃতিটি যে স্থানে স্থাপন করা হয়েছে, এর নিচের জায়গাটায় ময়লা ছিল। সেকারণে জুতা পায়েই সবাই ফুল দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম বলেন, প্রতিকৃতিটি সমতল থেকে অনেকটা উপরে থাকায় জুতা পায়ে থাকলেও অবমাননা বা অসম্মান হয়নি। জায়গাটা পরিষ্কার না থাকায় জুতা পায়ে রেখেই ফুল দেওয়া হয়েছে। গত বছরও এভাবেই ফুল দেওয়া হয়েছে।

সূত্র-আমারসংবাদ