হাসপাতালের নানা অনিয়মের দায়ে ইউএইচ এফপিও’র প্রত্যাহারের দাবি

আজহারুল ইসলাম আজহারুল ইসলাম

মোহনগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২১

নানা অনিয়মের অভিযোগে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার (ইউএইচএফপিও) প্রত্যাহার দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে হাসপাতাল চত্বরে এ মানববন্ধন করে এলাকাবাসী। এরআগে গত সপ্তাহেও এলাকাবাসী ইউএইচএফপিও’র প্রত্যাহার চেয়ে মানববন্ধন করেন।

এ সময় ব্যনারে সাম্প্রতিক সময়ে এই হাসপাতালের অনিয়ম-দুর্নীতির বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদগুলো তুলে ধরেন তারা।

এতে আমিরুল ইসলাম সেলিম, নূরে আলম লিজন, মাহবুব আলম সেলিম, সারোয়ার মুর্শেদ, ফারুক হোসেন, রহুল আমিন রাজিব, ইউসুফ রহমান বাদশা, এস এম স্বপ্ন আহমেদ, মুন তাসিন, তরিকুল ইসলাম তারেকসহ এলাকার শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় অনিয়ম-দুর্নীতির দায়ে ইউএইচএফপিও নূর মোহাম্মদ শামছুল আলমের দ্রুত প্রত্যাহার দাবিতে স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ চান এলাকাবাসী।

বক্তারা বলেন, এই হাসপাতালটিতে কয়েকটি উপজেলার লাখ লাখ মানুষ চিকিৎসা নেয়। হাসপাতাল প্রধানের বিভিন্ন অনিয়ম দুর্নীতির কারণে রোগীরা সেবা বঞ্চিত হচ্ছেন।
দরপত্রের বাইরে হাসপাতাল প্রাঙ্গণের সরকারি গাছ বিক্রি করে টাকা আত্মসাত, অকারণে চিকিৎসা সরঞ্জাম নষ্ট করে রাখাসহ নানা অনিয়মের প্রতিবাদে ইউএইচএফপিও’র প্রতি ক্ষোভ প্রকাশ করেন তারা।

বক্তারা হুশিয়ারি দিয়ে বলেন, অদক্ষ, একরোখা ইউএইচএফপিও’র কারণে এই এলাকায় স্বাস্থ্য সেবা বাধাগ্রস্ত হচ্ছে। তাকে দ্রুত প্রত্যাহার না করা হলে কঠোর আন্দোলন করা হবে।

উল্লেখ্য, গতকাল বুধবার জজ মিয়া নামে এক ব্যক্তিকে একই সময়ে দুই ডোজ করোনার টিকা দেওয়া হয়। বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে চারদিকে সমালোচনার ঝড় ওঠে।