নেত্রকোণায় জগন্নাথ বল্লভ মন্দিরে জন্মাষ্টমী উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠান

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২১

নেত্রকোণা জেলা শহরের গাড়া রোডে অবস্থিত শ্রী শ্রী জগন্নাথ বল্লভ মন্দিরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। গতকাল সোমবার ভোর থেকে আজ মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত চলবে এ অনুষ্ঠান কর্মসূচি। তবে করোনা চলাকালীন সময়ে স্বাস্থবিধি মেনে অনুষ্ঠিত হচ্ছে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে অভিষেক, অধিবাস, আরতি, হরিনাম সংকীর্ত্তন, মহাযজ্ঞ ,গীতা ও ভাগবত পাঠের আসর।

আজ মঙ্গলবার সকালে ভক্তদের মাঝে পারণ উপলক্ষে বিশেষ মহাপ্রসাদ বিতরণ করা হয়। দুপুরে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামূত সংঘের প্রতিষ্ঠাতা ও বিশ্বব্যাপী সনাতন ধর্ম প্রচারক শ্রীল অভয়াচরণারবিন্দ ভক্তিবেদান্ত স্বামী প্রভূপাদের আবির্ভাব তিথি উপলক্ষে অভিষেক, হরিকথা আলোচনা, নামসংকীর্তন, প্রভূপাদের জীবনী ও সনাতন ধর্ম প্রচারক হিসেবে অবদান শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হবে।

সন্ধ্যায় গৌর আরতি, নূসিংহ পূজা, তুলশী আরতি ও বিশ্বব্যাপী প্রভূপাদের সনাতন ধর্মপ্রচার সম্পর্কিত বিশেষ চলচ্চিত্র উপস্থিত ভক্তদের সামনে প্রদর্শন করা হবে। প্রভূপাদের মহান আত্মার মুক্তির জন্য বিশেষ প্রার্থণা ও মালা জপ অনুষ্ঠিত হবে।

জগন্নাথ বল্লভ মন্দিরের পরিচালক শ্রীমান জয়রাম দাস ব্রহ্মচারী জানান, করোনা চলাকালীন সময়ে স্বাস্থবিধি মেনে জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় আমাদের অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে। শাস্ত্র মেনে ভগবান শ্রীকৃষ্ণের ও ভক্তের সেবা করলে একদিকে যেমন পারমার্থিক উন্নতি হয়।অন্যদিকে সমাজ থেকে দুর্নীতি ও সন্ত্রাস মূলক কর্মকান্ড থেকে মানুষ দূরে থাকে।