দুর্গাপুরে ইউপি সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক’র ওপর হামলা

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২১

এস.এম রফিকুল ইসলাম রফিক, (দুর্গাপুর) প্রতিনিধিঃ
নেত্রকোনার দুর্গাপুরে সাংবাদিক’র ওপর হামলা হওয়ার অভিযোগ উঠেছে। ১১ সেপ্টেম্বর শনিবার রাত ১০টার দিকে সরকারী হাসপাতাল মূলগেটের সামনে একটি চায়ের দোকানে এই হামলা ও মারপিটের ঘটনা ঘটে।
খবর পেয়ে স্থানীয় কয়েকজন সাংবাদিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত সাংবাদিক’কে উদ্ধার করে চিকিৎসার জন্য সরকারী হাসপাতালে ভর্তি করেণ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাংবাদিক কলি হাসান ঘটনার দিন রাতে হাসপাতালে চিকিৎসাধীন তার আত্নীয় (মামা শশুর) মান্নান এর সাথে সাক্ষাত করার পর সরকারী হাসপাতাল মূলগেটের সামনে অন্ত:ত ২৫গজ দক্ষিনে মনিরের চায়ের দোকানে বসে চা পান করছিল, এমতবস্থায় ৬/৭জনের একটি সঙ্গবদ্ধ দল ঐ সাংবাদিকের ওপর চড়াও হয় এবং একপর্যায়ে তাকে এলোপাথারি কিল, ঘুষি ও বাইরাইয়া গুরুতর আহত করে, এ সময় নগদ ১৫ হাজার টাকা ও ১২ হাজার টাকা মূল্যের একটি মোবাইল সেট নিয়ে যায় হামলাকারীরা।

আহত সাংবাদিকের স্ত্রী তার লিখিত অভিযোগে উল্লেখ করেণ তার স্বামী একজন সাংবাদিক (দৈনিক আমাদের সময়), তাছাড়া আগামী ইউপি নির্বাচনে বিরিশিরি ইউনিয়ন থেকে নৌকা প্রতিকে চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য সম্ভাব্য প্রার্থী প্রচারনা চালিয়ে যাচ্ছিল। এই অবস্থায় ১নং বিবাদী (বিরিশিরি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রুহু’র ভাতিজা) তার স্বামীকে হুমকী দিয়া যায় যে, বিরিশিরি ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী হতে সরে না দাঁড়ায় তাহলে বিবাদী আমার স্বামীকে সুযোগমত পাইলে খুন করিয়া লাশ গুম করিয়া ফেলিবে।

এ বিষয়ে ঐ সাংবাদিকের স্ত্রী সাজেদা আক্তার সাজু বাদী হয়ে (বিরিশিরি ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রুহু’র ভাতিজা) মাজহারুল ইসলাম’কে প্রধান ও অপর দুই জনের নাম ঠিকানা উল্লেখ পূর্বক বিচারের দাবীতে ১২ সেপ্টেম্বর রোববার দুর্গাপুর থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

দুর্গাপুর থানার অফিসার ইন-চার্জ (ওসি) শাহ্ নূর এ-আলম বলেন খবর পেয়ে আমার ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই এবং আহত সাংবাদিকের খোজ খবর নেই। এরি মাঝে একটি অভিযোগ পেয়েছি তা যথারিতি এফআইআর করা হয়েছে যাহার নং-১২ তারিখ ১২/৯/২০২১ ইং।

অপরদিকে বিরিশিরি ইউপি বর্তমান চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম রুহু’র কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন অভিযোগে উল্লেখিত ১নং বিবাদীর উক্তি বিষয়ে আমার কিছুই জানা নাই।