মদনে কোমলমতি শিক্ষার্থীদের সাথে কৌশল বিনিময় ও মাস্ক বিতরণ করেন ইউএনও

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২১

করোনার জন্য দীর্ঘ ১৮ মাস পর অনেক চিন্তা ভাবনা করে আজ (১২ সেপ্টেম্বর) সারা বাংলাদেশে স্কুল খুলেছে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে।

আজ সেই কোমলমতি শিক্ষার্থীদের মুখে আনন্দের  হাসি স্কুল খোলায়। স্কুলে আনন্দময় পরিবেশে মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমদ প্রতিটি স্কুলে গিয়ে কোমলমতি শিক্ষার্থীদের মুখে পরিয়ে দেন নতুন মাস্ক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ প্রতিটি  স্কুল পরিদর্শন করে কোমলমতি শিক্ষার্থীদের সাথে সাক্ষাৎ ও  কৌশল বিনিময় করেন।
শিক্ষার্থীদের এ উপদেশ  দেন তিনি করোনা মহামারীর ভাইরাস থেকে নিজেকে মুক্ত রাখতে হবে, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান দিয়ে হাত ধৌত করতে হবে।
স্কুলের প্রধান শিক্ষকদের  উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা সতর্ক থাকবেন কোমলমতি শিক্ষার্থীদের  স্বাস্থ্যবিধি মেনে পাঠদান করবেন।
মদন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল হোসেন বলেন,  আমি প্রতিটি স্কুলের প্রধান শিক্ষক দের কে নির্দেশনা দিয়েছে যে স্কুলের আঙিনায় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবেন  স্কুলের শ্রেণী কক্ষ   ব্লিচিং পাউডার দিয়ে ধৌত করে পাঠদান করবেন, প্রতিটি শিক্ষার্থীদের জন্য স্কুল থেকে মাস্ক দিবেন, স্বাস্থ্যবিধি মেনে পাঠদান করবেন এ নির্দশনা প্রদান করেন তিনি।
 উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, প্রতিটি স্কুল পরিষ্কার-পরিচ্ছন্ন ছিল, শিক্ষার্থীদের মুখে মাস্ক পরিধান অবস্থা পাঠদান করতে  দেখা গেছে, আমরা নজরদারিতে রাখবো , প্রতিটি স্কুল যেন স্বাস্থ্যবিধি মেনে পাঠদান করেন,যে প্রতিষ্ঠান  স্বাস্থ্যবিধি না মেনে পাঠদান করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
গতকাল শনিবার দুপুরে শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি সাংবাদিকদের ডেকে বলেন করোনা মহামারী কমে যাওয়ায় স্কুল খুলে দেওয়া হয়েছে, আবার যদি করোনা মহামারী বেড়ে যায় তবে স্কুল বন্ধ ঘোষণা করা হবে।