স্বাস্থ্যবিধি মেনে পূর্বধলার শালথী উচ্চ বিদ্যালয়ে ক্লাস শুরু

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২১

দীর্ঘ প্রায় ১৮ মাস পর শুরু হয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম। তারই ধারাবাহিকতায় আজ রবিবার (১২ সেপ্টেম্বর) নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার শালথী উচ্চ বিদ্যালয়ে সরকারের বেঁধে দেওয়া নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য বিধি নিশ্চিত করে ও সামাজিক দূরত্ব বজায় রেখে শুরু হয়েছে পাঠদান কার্যক্রম। শিক্ষার্থীদের পদচারনায় আবার মুখরিত হয়ে উঠেছে বিদ্যালয় প্রাঙ্গন। অনেকদিন পর প্রিয় বিদ্যাপিঠে আসতে পেরে উচ্ছ্বসিত ও উৎফুল্ল শিক্ষার্থীরা।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক ফরিদ আহমেদ তালুকদার জানান, সরকারি নির্দেশনা মেনে বিদ্যালয়ের প্রতিটি কক্ষ পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে এবং বিদ্যালয় এর প্রবেশ পথে সকল শিক্ষার্থীদের স্যানেটাইজ নিশ্চিত করা হয়েছে শিক্ষকদের তত্ত্বাবধানে এবং সচেতনতার জন্য ব্যানার টানানো হয়েছে।  প্রথমদিনে কিছু শিক্ষার্থী অনুপস্থিত থাকেলেও শতভাগ স্বাস্থ্যবিধি মেনে ক্লাস সম্পন্ন হয়েছে। তবে উপস্থিতির হার আরও বৃদ্ধি পাবে বলে তিনি জানান।

বিদ্যালয়ে ছাত্র নিয়ে আসা এক অভিভাবক জানান স্বাস্থ্যবিধি কঠোর ভাবে মানা হলে সংক্রমণ রোধ করা সম্ভব। বিদ্যালয়ের নেওয়া বিভিন্ন পদক্ষেপে সন্তুষ্টি প্রকাশ করেন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক আরিফুজ্জামান জানান অভিভাবক, শিক্ষক, শিক্ষার্থী সচেতন হলে কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে স্কুল কার্যক্রম স্বাভাবিক রাখা সম্ভব। তিনি সরকারের নির্দেশনা যথাযথ ভাবে মেনে চলার আহ্বান জানান।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: শফিকুল বারী জানান, স্বাস্থ্যবিধি মেনে প্রথম দিনের পাঠদান সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। তবে প্রথম দিনে প্রতিটি বিদ্যালয়ের প্রত্যেক শ্রেণিতে কিছু শিক্ষার্থী অনুপস্থিত ছিল। তবে কিছুদিন গেলে উপস্থিতির হার আরও বৃদ্ধিপাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।