ময়মনসিংহে নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

গোলাম কিবরিয়া পলাশ গোলাম কিবরিয়া পলাশ

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২১

“জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয় মুজিববর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্য বিধি অনুসরণ করে খাদ্য ব্যবসা সংশ্লিষ্টদের বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ময়মনসিংহ জেলা কর্তৃক আয়োজিত নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, আজ বৃহস্পতিবার সকাল ১০টায় ময়মনসিংহ জেলা পরিষদ এর শিল্পাচার্য জয়নুল আবদীনন মিলনায়তনে ময়মনসিংহ জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। তিনি হোটেল মালিক ও শ্রমিকদের ব্যক্তিগত ও পারিপার্শ্বিকক স্বাস্থ্যনীতি মেনে খাদ্য ব্যবসা করার পরামর্শ দেন।তিনি খাদ্য তৈরি, সংরক্ষণ এবং বাজারজাত করণ প্রক্রিয়ায় সকল প্রকার অনিরাপদ কার্যক্রমের কুফল এবং জাতীয় জীবনে এর ক্ষতিকর প্রভাব তুলে ধরে বক্তব্য দেন।

কর্মশালায় ময়মনসিংহ হোটেল মালিক সমিতির সেক্রেটারি হোটেল খন্দকার এর স্বত্বাধিকারী খন্দকার শরীফ উদ্দিন প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। কর্মশালায় প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন ময়মনসিংহ জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ আতিকুর রহমান। এ সময় প্রশিক্ষণে আগ্রহী হোটেল মালিকগণ ধৈর্য ও মনোযোগের সাথে বিষয়বস্তু সম্পর্কে জেনে নেন।