১০নং রৌহা ইউনিয়নে নৌকার মনোনয়ন ফরম সংগ্রহ করলেন হানিফ ফকির জুয়েল

প্রকাশিত: ১:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২১

নেত্রকোণা সদর উপজেলার ১০নং রৌহা ইউনিয়নের চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন মোঃ হানিফ ফকির জুয়েল।

দলের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ করেছেন। তিনি ১০নং রৌহা ইউনিয়ন আওয়ামী লীগের চার বারের (দীর্ঘ ২৫ বছরের) সফল সভাপতি কুমড়ী গ্রামের মৃত আলাউদ্দিন ফকিরের ছেলে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ ১০নং রৌহা ইউনিয়ন শাখার বর্তমান সভাপতি ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ নেত্রকোণা সদর থানা কমিটির সম্মানিত সদস্য, আশরাফ আলী খান খসরু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এবং গত ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

ছাত্রজীবনে ছাত্রলীগের সক্রিয় কর্মী হিসেবে সকল দলীয় ও জাতীয় কর্মসূচিতে বিভিন্ন সময়ে বিভিন্ন দায়িত্ব পালন করেন। আওয়ামী লীগের সকল দলীয়, রাষ্ট্রীয় ও জাতীয় প্রোগ্রামে সক্রিয়ভাবে অংশগ্রহণের মধ্য দিয়ে অদ্যবধি পর্যন্ত সকল কার্যক্রম অব্যাহত রেখেছেন। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও উন্নয়নের ধারাবাহিকতা বাস্তবায়নের লক্ষ্যে দলের দুর্দিনে, দুঃসময়ে আন্দোলন করতে গিয়ে ২০০১ সালে বিএনপি জামাত শিবিরের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে বিভিন্ন ধরনের মিথ্যা মামলার আসামি হয়ে কারাভোগ এবং অন্যায় অত্যাচারের কারনে কষ্টে দিনাতিপাত করেন। তার পরিবার আওয়ামী রাজনীতির সাথে সক্রিয়ভাবে সম্পৃক্ত। তার পিতা মরহুম আলাউদ্দিন ফকির ১০ নং রৌহা ইউনিয়ন আওয়ামী লীগের চার বারের দীর্ঘ (২৫ বছরের) সফল সভাপতি এবং নেত্রকোণা সদর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সহ বিভিন্ন কমিটির সম্মানিত সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নামে ব্যক্তি উদ্যোগে বিভিন্ন সময়ে ঈদুল আযহার কোরবানির দেওয়াসহ স্বৈরাচারী এরশাদবিরোধী আন্দোলনে ১৯৮২ এবং ১৯৯২ সালে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনাকে মুক্তারপাড়া মুক্তমঞ্চে স্বর্ণের নৌকা উপহার দেন। পরবর্তীতে তার পিতার মৃত্যুতে জননেত্রী শেখ হাসিনা বিগত ২০০৭ সালের ২ জুলাই দৈনিক যুগান্তর পত্রিকার শোক প্রস্তাব করেন। তার বড় ভাই মোঃ আনোয়ারুল ইসলাম ফকির বকসি তিনি বর্তমানে ১০নং রৌহা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তার চাচা মোঃ কামাল উদ্দিন ফকির তিনি বর্তমানে সহ সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ ১০নং রৌহা ইউনিয়ন শাখার দায়িত্ব পালন করছেন। তার বড় বোন নুরজাহান আক্তার ঝর্না তিনি বর্তমানে সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ ১০ নং রৌহা ইউনিয়ন শাখার দায়িত্ব পালন করছেন। তার স্ত্রী আইরিন সুলতানা লাকি তিনি একজন সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষিকা ও আওয়ামী লীগ পরিবারের সদস্য। বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সক্রিয়ভাবে জড়িত রয়েছেন। মোঃ হানিফ ফকির জুয়েল সকলের দোয়া ও সহযোগিতা কামনা করে বলেন, অসাম্প্রদায়িক রাজনীতি, মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নের জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে দৃড় প্রত্যয় নিয়ে আমি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের একজন মনোনয়ন প্রত্যাশী।

উল্লেখ্য, বাংলাদেশ নির্বাচন কমিশন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে ২য় ধাপে সারাদেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের তফশিল ঘোষণা করেছে। শনিবার (২ অক্টোবর) থেকে এসব নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের ফরম বিতরণ ও জমাদান কার্যক্রম শুরু হয়েছে। সংশ্লিষ্ট নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো ধরনের লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার আহ্বান জানানো হয়েছে। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং আগামী ৬ অক্টোবর ২০২১ বিকাল ৫টার মধ্যে মনোনয়ন ফরম জমা করার নির্দেশনা দেওয়া হয়েছে।