সিংড়ায় নতুন জীবন ফিরে পেলো ১৫ টি বক

খলিল মাহমুদ খলিল মাহমুদ

নাটোর জেলা প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ, অক্টোবর ৮, ২০২১

নাটোরের সিংড়ায় মডেল প্রেসক্লাব ও পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরামের যৌথ অভিযানে উপজেলার চকলংকা ও চামারী এলাকা থেকে ১৫ টি বক উদ্ধার করা হয়েছে। এসময় পরিবেশ কর্মী ও সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে পাখি শিকারীরা পালিয়ে যায়।

চকলংকা বিলে স্থানীয় ইউপি সদস্য আরিফ আহমেদ ও পরিবেশ কর্মী মাহিদুল ইসলাম মানিক এর নেতৃত্বে ৫ টি বক অবমুক্ত করা হয়। চামারী এলাকায় অভিযানে আরো বক উদ্ধার করা হয়।

পরে ১০ টি বক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট এম এম সামিরুল ইসলামের সহযোগিতায় উপজেলা চত্ত্বরে অবমুক্ত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পরিবেশ কর্মী এডভোকেট সাইদুর রহমান সৈকত, সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি ও পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরামের সভাপতি এসএম রাজু আহমেদ, সহ সভাপতি খলিল, সাংগঠনিক সম্পাদক রবিন খান, দপ্তর সম্পাদক ও পরিবেশ কর্মী মাহিদুল ইসলাম মানিক।

পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরামের সাধারণ সম্পাদক প্রকৌশলী জুনায়েদ আহমেদ সৈকত বলেন, চলনবিল এলাকা পাখিদের অবাধ চরন ভূমি। কিন্তু কিছু পাখি শিকারীরা পাখি মারছে। এদের কে প্রতিহত করতে পরিবেশ কর্মীদের সজাগ থাকতে হবে।