দুর্গাপুরে এনজিও মাঠকর্মী কতৃক আত্মসাৎকৃত টাকা ফেরতের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২১

এস.এম রফিক (দুর্গাপুর) নেত্রকোনাঃ

নেত্রকোণার দুর্গাপুরের স্বাবলম্বী এনজিওর মাধ্যমে ৫০৫ জন গ্রাহকের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

আজ রোববার বেলা ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্বরে সমবেত হয়ে এই কর্মসূচি পালন করেন ভুক্তভোগীরা। এর আগে সকালে টাকা ফেরতের দাবিতে উপজেলার কৃষ্ণেরচরে বাজারে বিক্ষোভ মিছিল করে ভুক্তভোগীগন। প্রায় ঘণ্টাব্যাপী চলা এই কর্মসূচিতে অংশ নেন গাওকান্দিয়া ও কাকৈরগড়া ইউনিয়নের হতদরিদ্র শতাধিক নারী-পুরুষ।

এ সময় তারা অভিযোগ জানান, স্বাবলম্বী এনজিও সমিতির দুর্গাপুর দীর্ঘদিন ধরে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছিলো। গত ৪ বছরে তাদের মাঠকর্মী ইমরান হোসেন গ্রামের মানুষের কাছ থেকে নিয়মিত সঞ্চয় সংগ্রহ করে আসছেন। তবে ঋণ চাইলেই নানা তালবাহানা করে গ্রাহকদের ঘুরে আসছে। সম্প্রতি গ্রামের অসখ্য মানুষ একত্রিত হয়ে টাকা ফেরতের দাবি জানালে আত্মগোপনে চলেযায় মাঠকর্মী ইমরান। আমরা বেশিরভাগ মানুষই অন্যান্যদের বাড়িতে কাজ করে কিংবা ভিক্ষা করে দিন চলে। অনেক কষ্ট করে আমার এই টাকা জমিয়ে ছিলাম আমরা আমাদের কষ্টের টাকা ফেরত চাই।

এই নিয়ে পরপর দুইবার স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে গ্রাম্য সালিশ দরবার করা হলেও কোনো সুরাহা হয়নি। উল্টো দুইবারই সালিশের মাঝখান থেকে কৌশলে পালিয়ে যায় মাঠকর্মী ইমরান।

উল্লেখ যে ৫০৫ জন গ্রাহকের মধ্যে ১৯৬ জন গ্রাহকের পাশবই অনুযায়ী সারে ১১ লক্ষ টাকা আত্নসাতের অভিযোগ তুলেছেন ইমরানের বিরুদ্ধে।