দুর্গাপুরে সম্প্রীতি সৌহার্দ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২১

এস.এম রফিক (দুর্গাপুর) নেত্রকোনাঃ 

সকল ধর্মের ব্যাক্তিরা সম্প্রীতি সৌহার্দ বজায় রেখে বসবাস করার লক্ষে দুর্গাপুর পুলিশ প্রশাসনের আয়োজনে ২০ অক্টোবর বুধবার দুপুরে থানা কার্যালয় হলরুমে এক সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেণ অফিসার ইন-চার্জ(ওসি)শাহ্ নূর- এ আলম, ওসি তদন্ত মীর মাহবুবুর রহমান এর সঞ্চালনায় প্রধান আলোচক ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাল উদ্দিন আল-আজাদ।

অন্যদের মধ্যে আলোচনা করেণ, দুর্গাপুর-কলমাকান্দা উপজেলা ইমান আক্বিদা সংরক্ষন কমিটি সভাপতি মুফতি মামুনুর রশিদ,সিনিয়র সহ-সভাপতি মাওলানা অলি উল্লাহ, তেরীবাজার মসজিদ ইমাম আঃ রব, আ’লীগ সহ-সভাপতি স্বপন সান্যাল,পুজা উদযাপন পরিষদ সভাপতি মানেশ সাহা, বীরমুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, প্রেসক্লাব সভাপতি এস.এম রফিকুল ইসলাম রফিক, অজয় সাহা, স্বপন হাজং, বিপ্লব মজুমদার,কাউন্সিলল ইমরোজ হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, কুমিল্লার একটি ঘটনাকে কেন্দ্র করে একটি মহল দেশের মধ্যে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছে। পরিকল্পিত ভাবে এদেশে উন্নয়নের ধারাকে নষ্ট করতে বিভিন্ন মতভেদ তৈরি করে রাষ্ট্রকে ধ্বংসের মধ্যে ঠেলে চায়। এদেশের হিন্দু, মুসলিম, খ্রিষ্টান একে অপরের
পরিপূরক। কিন্তু একটি মহল এই সম্প্রতি নষ্ট করতে মরিয়া হয়ে উঠেছে। তারা চায় না সকল ধর্মের মানুষ এক সম্প্রীতিতে বাস করুক। তাই তাদের চিহ্নিত করে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করতে হবে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠার মাধ্যমে সাম্প্রদায়িক সন্ত্রাসীদের প্রতিহত করতে হবে। আমরা সম্প্রীতি সৌহার্দ বজায় রেখে শান্তিপূর্ন পরিবেশে বসবাস করতে চাই।