দুর্গাপুরে পৌরনীতিমালা অনুস্বরণ না করে বিল্ডিং নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২১

এস.এম রফিক (দুর্গাপুর) নেত্রকোনাঃ 

নেত্রকোনার দুর্গাপুর পৌরশহরের বাগিচাপাড়া এলাকায় বে-আইনীভাবে বিল্ডিং ঘর নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন এক মুক্তিযোদ্ধা পরিবার।

আজ শনিবার সকালে প্রেসক্লাব মিলনায়তনে মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের স্ত্রী মোছা. রেনুয়ারা খাতুন তার লিখিত বক্তব্যে বলেন, একই এলাকার মৃত দরবেশ মোল্লার
ছেলে সোহরাব হোসেন কিছুদিন আগে আমার বসতবাড়ির সাথে ০২৫০ শতাংশ জমি ক্রয় করেন। ঐ জায়গায় বিল্ডিং নির্মাণের জন্য পৌরসভায় আবেদন করলে তাতে কিছু শর্ত জুরেদিয়ে সোহরার হোসেনকে অনুৃমোদন দেন পৌরসভা।

শর্তাবলীতে রাস্তার সীমানা হতে ৫ ফুট ও অন্যান্য সীমানার ক্ষেত্রে নিজ সীমানা হতে কমপক্ষে ২ ফুট জায়গা উন্মুক্ত রেখে ঘর নির্মাণ করতে হবে। কিন্ত সোহরার হোসেন সে শর্ত না মেনে আমার সীমানা ওয়াল হতে মাত্র ৯-১০ ইঞ্চি জায়গা ফাঁকা রেখে নির্মাণ কাজ শুরু করেন।

আমি এতে বাঁধা দিলে সোহরাব হোসেন আমাকে অশ্লীল ভাষায় কথাবার্তা সহ নানা রকম হুমকি দেন। পরবর্তীতে
আমি বিষয়টি লিখিত ভাবে পৌরসভা ও থানায় জমাদেই। কিন্ত তারাও বিষয়টি আমলে নেননি বরং থানা পুলিশ অতি উৎসাহী হয়ে আমার বিরুদ্ধে সোহরার হোসেনের করা মিথ্যা অভিযোগটি আমলে নিয়ে গত ২১ অক্টোবর তদন্তে আসেন এস আই ফাহাদ।

ঘটনাস্থলে এসে এলাকার স্থানীয় কাউন্সিলর ইব্রাহিম খলিল টিপু, রতন মড়ল ও হাবিবুর রহমান’কে সাথেনিয়ে অনৈতিকভাবে বিল্ডিং নির্মানের সহায়তা সহ উল্টো আমাকে নানারকম ভয়ভীতি ও ছেলে-মেয়েকে থানায় নিয়েযাওয়া সহ চাকুরী নস্ট করে দেওয়ার হুমকি দেন এসআই ফাহাদ। এ অবস্থায় বিল্ডিং নির্মান বন্ধ রেখে পৌরবিধি মোতাবেক নির্মানকাজ করা সহ এর সঠিক সমাধান চান সংবাদ সম্মেলনকারীরা। তার সাথে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ও রেনুয়ারা খাতুন’র ছেলে রেজাউল হক, রবিউল হক ও মেয়ে উম্মে কুলছুৃম।