দুগার্পুরে স্বতন্ত্র প্রার্থীর গনসংযোগে বাঁধা ও প্রাণনাশের হুমকীর অভিযোগ

প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২১

এস.এম রফিক (দুর্গাপুর) নেত্রকোনাঃ 

নেত্রকোনার দুগার্পুরে তৃতীয় ধাপের ইউপি নিবার্চনে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় নৌকা প্রার্থীর বিরুদ্ধে প্রচারণায় বাঁধা ও প্রাণনাশের হুমকীর অভিযোগ উঠেছে।

আজ রোববার দুপুরে এ নিয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেছেন উপজেলা আওয়ামীলীগের সদস্য ও সতন্ত্র প্রার্থী এমদাদুল হক (আলম সরকার)।

দুগার্পুর প্রেসক্লাব মিলনায়তনে স্থানীয় সাংবাদিক ও সুধীজনের উপস্থিতিতে এমদাদুল হক বলেন, আওয়ামীলীগের নৌকা মনোনীত প্রার্থীর আলতাবুর রহমান কাজল এর সমর্থকরা সব সময়ই আমার নিবার্চনী প্রচাররণা ও গণসংযোগে নানা ধরনের ভয়-ভীতি ও প্রাণনাশের হুমকী প্রদান করে আসছেন। এলাকার মানুষের ইচ্ছায় আমি ভোটে দাঁড়িয়েছি।

এ নিয়ে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীর সমর্থকরা আমার সমর্থকদের মিথ্যা মামলায় জড়িয়ে দিবে বলে লাঠিসোটা নিয়ে নানা ধরনের ভয়-ভীতি প্রদর্শন করছেন। এ বিষয়ে উপজেলা নিবার্চন অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছি।

সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, অত্র ইউনিয়নে আমরা দু‘জন স্বতন্ত্র প্রার্থীর ছিলাম, আজ এ মতবিনিময় সভার মাধ্যমে অপর স্বতন্ত্র প্রাথী চাঁনমিয়া ফকির তার প্রার্থীর প্রত্যাহার করে নেয়ায় নৌকা মনোনীত প্রার্থীর পরাজয় নিশ্চিত জেনে আমাদের সাথে এহেন আচরণ করছেন। আমি জাতীর জনক বঙ্গবন্ধুর আদর্শকে ভালোবেসে জীবনের শুরু থেকেই ছাত্রলীগ, যুবলীগ ও পরে আওয়ামীলীগের রাজনীতির চর্চা করছি।

বিগত বিএনপি‘র শাসনামলে জেল-জুলুম সহ নানা অত্যাচার সহ্য করে বর্তমানে নিষ্ঠার সাথে উপজেলা আওয়ামীলীগের রাজনীতি করে যাচ্ছি। দলের সকল কাজে সব সময় অংশগ্রহন করেছি। আমার প্রানপ্রিয় ইউনিয়নবাসীর সুখ-দুঃখের পাশে থেকে তাঁদের অধিকার আদায় করতে ভোটে দাঁড়িয়েছি। বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে, দলকে ভালোবেসে দলীয় মনোনয়ন চেয়েও না পেয়ে ইউনিয়নবাসীর অনুরোধে নিবার্চনে দাঁড়াতে বাধ্য হয়েছি।

আমি চেয়ারম্যান হিসেবে নিবার্চিত হলে, অত্র ইউনিয়নকে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো। ইউনিয়নের প্রবীণ আওয়ামীলীগের নেতাদের পরামর্শ নিয়ে সঠিক পরিকল্পনা মোতাবেক সকল কাজ করে যাবো ইনশাআলাহ্।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিয়ন আ‘লীগের সম্মানীত সদস্য চাঁন মিয়া ফকির, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, ওয়ার্ড আ‘লীগের সভাপতি তাজুল ইসলাম, সহ:সভাপতি আবুল কাশেম,সদস্য হাবিবুর রহমান, ইউনিয়ন উলামালীগের সভাপতি ক্বারী আব্দুর রহমান, ব্যবসায়ী সাইদুল ইসলাম, রমিজ উদ্দিন, এনামুল হক সহ ইউনিয়নের সাধারণ ভোটারগন।

সবকিছু ঠিক থাকলে আগামী ২৮ নভেম্বর সারাদেশর ন্যায় দুগার্পুর উপজেলায় তৃতীয় ধাপের ইউপি নিবার্চন অনুষ্ঠিত হবে।