পূর্বধলায় বৈশাখী গ্রন্থাগারে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার” এর শুভ উদ্বোধন

প্রকাশিত: ৮:১২ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০২১

আজ ১৭ ডিসেম্বর রোজ শুক্রবার
পূর্বধলার ধলামূলগাঁও ইউনিয়নের বাদেবিন্না গ্রামে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসাবে গণগ্রন্থাগার অধিদপ্তরের উপহার পাওয়া ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’ এর শুভ উদ্বোধন করেন গ্রন্থাগারের সভাপতি এবং বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ ড. মোঃ আনোয়ার হোসেন।

প্রধান অতিথি ড. হোসেন তাঁর বক্তব্যে এলাকার তরুন প্রজন্মকে পড়ালেখার পাশাপাশি বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে এবং আধুনিক সমাজ বিনির্মানে কাজ করে যেতে আহবান জানান।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। সোনার মানুষ হতে হলে লেখাপড়ার বিকল্প নেই। এজন্য পাঠ্য বইয়ের পাশাপাশি বাড়তি বই পড়তে হবে। গণগ্রন্থাগারগুলো হচ্ছে এসব বইয়ের ভাণ্ডার। তাই এই গ্রন্থাগারে এসে বেশি বেশি বই পড়ে জ্ঞানচর্চা বাড়াতে হবে এবং সমান গঠনে যুব সমাজকে ভূমিকা রাখতে হবে।
তিনি আশা ব্যক্ত করেন বঙ্গবন্ধু কর্ণার এর মাধ্যমে এলাকার সকল শিক্ষা অনুরাগীদের মাঝে বঙ্গবন্ধুর আর্দশ এবং কর্মজীবন বিস্তার ঘটবে। পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তাদের মধ্যে ছড়িয়ে যাবে৷ তিনি সকল পাঠককে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার জন্য গ্রন্থাগারের বইগুলো নিয়মিতভাবে পড়ার আহ্বান জানান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক রেজুয়ানুর রহমান রনি, বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা ইশতিয়াক আহমেদ রুবেল, মোখলেছুর রহমান মুকুল। ধলামূলগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শালথী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আরিফুজ্জামান।
এই সময় আরো বক্তব্য রাখেন গ্রন্থাগারের সাধারণ সম্পাদক জনাব আব্দুস সালাম। সানোয়ার হোসেন রবিন,সাদেক, বিমল, মিলন,বাবু,সৈকত সহ গ্রন্থাগারের আরো সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।