পূর্বধলায় রেজাল্ট শীটে কারচুপির অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ

প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০২১

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোণার পূর্বধলায় সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের রেজাল্ট শীটে কারচুপির অভিযোগে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টায় সিজকান্দি গ্রামে ওয়ার্ডবাসীর আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।

এসময় বক্তব্য রাখেন, মহন তালুকদার, মাজেদ খা, মেম্বার প্রার্থী কাজিম উদ্দিন ও কামাল মিয়া প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৮ নভেম্বর তৃতীয়ধাপে নির্বাচনে উপজেলার সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডে মো. জালাল উদ্দিন খান কে (তালা প্রতীকে) বিজয়ী ঘোষণার পর জালিয়াতি করে ফলাফল পরিবর্তন করে মো. মোস্তফা খান কে (আপেল প্রতীকে) বিজয়ী করা হয়েছে।

মেম্বার প্রার্থী ভুক্তভোগী জালাল উদ্দিন জানান, তালা প্রতীক নিয়ে তিনি ৪১৯ ভোট পেয়ে বিজয় লাভ করেন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বী মো. মোস্তফা খান আপেল প্রতীকে ৪১৪ পায়। প্রথমে জালাল উদ্দিনে কে বিজয় ঘোষণা করার পর তার এজেন্টদের কাছ থেকে সহি নিয়ে নেয় প্রিজাইডিং অফিসার। পরে রিজাল্ট শীটে কলম দিয়ে কাটা ছেড়া করে ৪১৯ কে ৪১০ ও ৪১৪ কে ৪১২ ভোট করা হয় বলে অভিযোগ করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগনের অনুরোধে বার বার নির্বাচন করে খুবই অল্প ভোটে পরাজিত হয়। এবার ও এই রকম ঘটনা গঠিয়ে তাকে ২ ভোটে পরাজিত ঘোষণা করেন উপজেলা নির্বাচন কমিশন। সে উক্ত বিষয়ে উর্দ্ধতন কতৃপক্ষের দৃষ্টি কামনা করে প্রধানমন্ত্রী দফতর, প্রধান নির্বাচন কমিশন, বিভাগীয় কমিশন, জেলা নির্বাচন এবং প্রশাসনের দফতরে তিনি লিখত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে জানাযায় এ ঘটনায় পূর্বধলা থানার এস আই কবিরের সংশ্লিষ্টতা রয়েছে।