পূর্বধলায় প্রথমবারের মতো ইভিএমে অনুষ্ঠিত হবে ইউপি নির্বাচন

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২২

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধিঃ নেত্রকোনার পূর্বধলায় আগামী ৩১ জানুয়ারি প্রথমবারের মতো ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএমে) অনুষ্ঠিত হতে যাচ্ছে ধলামূলগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন। আর এই নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ১২ জন, মেম্বার পদে ৪৯ জন এবং সংরক্ষিত মহিলা পদে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

সোমবার (০৩ জানুয়ারি) মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন বিকেল পর্যন্ত প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ ফরিদ উদ্দিনের কাছে তাদের মনোনয়ন পত্র জমা দেন।

উল্লেখ ষষ্ঠ ধাপে পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নের তফসিল ঘোষণা হয়েছে এতে সোমবার ছিলো মনোনয়ন জমাদানের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৬ জানুয়ারি। মনোনয়পত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল শুনানি ৭ থেকে ৯ জানুয়ারি, আপিল নিস্পত্তি ১০ থেকে ১২ জানুয়ারি। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৩ জানুয়ারি এবং প্রতীক বরাদবদ ১৪ জানুয়ারি। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩১ জানুয়ারি।

নির্বাচন অফিসার মোহাম্মদ ফরিদ উদ্দিনের বলেন, ধলামূলগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭১ প্রার্থীর মনোনয়ন জমা দিয়েছেন। যাচাই-বাছাই শেষে নির্ধারিত তারিখে তাদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। উপজেলায় প্রথমবারের মতো ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ইউনিয়নে ৯ টি কেন্দ্রের ৭০ টি কক্ষে ২২ হাজার ৪৭২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।